শাবিপ্রবির দুই শিক্ষার্থী নিয়োগ পেলেন ফেসবুকে । মওদুদ আহমেদ শাহরিয়ার ও এম. নাজিম উদ্দিন নামে এই দুই শিক্ষার্থী শাবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৩-১৪ সেশনের ছাত্র ।

বৃহস্পতিবার দুপুরে দুই শিক্ষার্থী ফেসবুকে চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। মওদুদ আহমেদ শাহরিয়ার যানিয়েছেন, ফেইবুকের ইউরোপের প্রধান অফিস লন্ডন থেকে গতকাল নিয়োগপত্র পাঠিয়েছে।

তিনি আরো যানিয়েছেন,মোট তিনটা ধাপে আমার ভাইবা নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।শাবিতে পড়াকালীন প্রোগ্রামিং সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম । এই প্রতিযোগিতা গুলোর অভিজ্ঞতা ফেসবুকের ভাইবায় খুব কাজে দিয়েছে।

আরও পড়ুন

পুরুষের টাক পড়ার কারণ ও করণীয়

এত সুবিধা, তবু কমছে টেলিফোন গ্রাহক

রংমিস্ত্রীর প্রেমে পড়ে গেলেন সারিকা সাবরিন

আবারও প্রকৃত বন্ধুর পরিচয় দিলেন সালমান খান

শাহরিয়ার আনন্দের সাথে বললেন,সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে ফেসবুকে নিয়োগ পেয়ে সত্যিই খুব ভালো লাগছে। আমাদের দেশের অনেক শিক্ষার্থী আছে যারা ফেসবুক গুগলে চাকরি করার মতো যোগ্যতা রয়েছে।তবে সঠিক গাইডলাইন না থাকার কারণে তারা সেখানে যেতে পারছে না। এসব শিক্ষার্থীদের জন্য ভবিষ্যতে কাজ করবো যাতে তারা সঠিক গাইডলাইন পায়

এম. নাজিম উদ্দীন এর সাক্ষাৎকার নেওয়ায় বললেন

২০১৪ সালে যখন পোগ্রামিং শুরু করি, তখন থেকেই স্বপ্ন ছিলো পৃথিবীর টপক্লাস ইঞ্জিয়ারদের সঙ্গে টেক জায়ান্টে জব করার। ভার্সিটি শেষ হওয়ার পর থেকেই প্রস্তুতি নেওয়া শুরু করি গুগল, ফেসবুকের জন্য।

প্রথম কয়েকবার এপ্লাই করে ব্যর্থ ও হই। কিন্তু সবসময়ই নিজের ওপর বিশ্বাস ছিলো । কখনোই মনোবল হারাই নি।

নাজিম আরো বললেন

এই বছর জুন মাসে ফেসবুক এবং গুগল থেকে যোগাযোগ করে ইন্টারভিউ দেওয়ার জন্য । প্রায় দুই মাসব্যাপী ৬টা করে ইন্টারভিউ নেয় গুগল এবং ফেসবুক । সবগুলো ইন্টারভিউ ভালো হওয়ার পর দুই কোম্পানি থেকেই অফার করে । সবকিছু বিবেচনায় আমি ফেসবুকের লন্ডন অফিসের অফার গ্রহণ করি। কোনো জটিলতা না থাকলে জয়েনিং ।

Leave a Reply

Your email address will not be published.