পুরুষের টাক

আপনি জানেন কি পুরুষের টাক পড়ার কারণ ও করণীয় ? বর্তমান সময়ে পুরুষদের মাথার টাক হওয়ার সমস্যা দেখা দিচ্ছে খুব বেশি করে । বর্তমানে অনেক তরুণের মাঝেই এই সমস্যা দেখা দিচ্ছে । অল্প বয়সে মাথার চুল পড়ে যাওয়া টা অনেক তাই বিরক্তের কাজ হতে পারে । প্রতিদিন একজন প্রাপ্ত বয়স্ক লোকের প্রতিদিন গড়ে ১০০ টি করে ভুল ঝরে পড়ে । কিন্তু এর থেকেও যদি বেশি হারে কাল পরে তাহলে অবশ্যই ডাক্তারের কাছে যাওয়া উচিত ।

কিন্তু সাধারণত চুলপড়া সমস্যা কোনো রোগ নয় । কিন্তু কোনো রোগ কিংবা যে কোনো অসুস্থতার কারণেই চুল পড়তে পারে । তবে ভুল পরার দুইটি মূল কারণ হচ্ছে ১. বংশগত বা বয়সজনিত । ২. জেনেটিক কারণে চুল পড়ে যাওয়া ।

বল্ডলেস বা মাথার সব চুল পড়ে যাওয়া হচ্ছে হচ্ছে পুরুষের মাঝে কাল পরার সব থেকে বড়ো সমস্যা গুলার মাঝে একটি । সাধারণত শেক্স হরমোন হিসাবে ক্ষেত টেস্টস্টেরনই আর জন্য দায়ী ।

বেশির ভাগ ক্ষেত্রেই পুরুষের চুল পড়া নিয়ে তেমন একটা ভালো কোনো ওষুধ কিংবা চিকিত্‍সা যক্তিক নয় ।

আরও পড়ুন

এত সুবিধা, তবু কমছে টেলিফোন গ্রাহক

রংমিস্ত্রীর প্রেমে পড়ে গেলেন সারিকা সাবরিন

আবারও প্রকৃত বন্ধুর পরিচয় দিলেন সালমান খান

জন্মদিনের পোশাক নিয়ে মুখ খুললেন পরীমণি

তাছাড়াও বয়স বাড়ার সাথে সাথেই ভুল ঝরে যাওয়ার সমস্যার সম্মুখীন o ও হতে হয় । যখন চুল পড়ে কিন্তু চুল আর গজায় নাহ । তখন মাথা টাকলা হয়ে যায় ।

তার জন্য অনেক টাই বাঁচাতে পারে একটি লোশন ব্যবহার করে । এটি ব্যাবহার করলে জন্ম নেওয়ার হার বেড়ে যায় । তাছাড়াও এই পদ্ধতিতে মাথার রক্ত চলাচল বাড়িয়ে চুলের বৃদ্ধির হার বাড়িয়ে দেয় ।

কিন্তু এখানে একটু সমস্যা হচ্ছে এই লোশন টি ব্যাবহার করার আগে অনেক গুলা দিক আগে খেয়াল করে নিতে হবে । যেমন আপনার পরিবারের অথবা বংশের কোনো পুরুষ-নারীর চুল পড়া বা টাকের সমস্যা আছে কি না। গোসলের সময়, বালিশে অথবা চিরুনিতে আগের চেয়ে বেশি চুল পড়ছে কি না।

চুলপড়া পেছনের মূল সমস্যার জেনে চিকিত্‍সার নিতে হবে এবং তার পাশাপাশি যথোপযুক্ত পরিচর্যা করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published.