যুক্তরাজ্যে ঢুকতে দেওয়া হলো না ইসলামী তরুণদের মন জয়কারী বক্তা মিজানুর রহমান আজহারী কে । যুক্তরাজ্যে ঢুকতে দেয়নি দেশটির হোম অফিস।

লন্ডনে ‘আইঅন টিভি (INTV)’ এর আমন্ত্রণে আগামী ৩১ অক্টোবর একটি ইসলামী কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল তাঁর যুক্তরাষ্ট্রে । মিজানুর রহমান আজহারী মালয়শিয়া থেকে ব্রিটেনে একটি টিভির আমন্ত্রণে আসছিলেন। আগামী ৩১ অক্টোবর রবিবার থেকে লন্ডনসহ ব্রিটেনের ৫টি শহরে ইসলামী বক্তব্যের আয়োজন করা হয় ব্রিটেনের একটি টিভির পক্ষ থেকে।

মিজানুর রহমান আজহারী যুক্তরাজ্যে এসেছেন এই সংবাদে ক্ষেপে ছিলেন যুক্তরাজ্যের প্রভাবশালী এবং প্রগতিশীল রাজনীতি বিদ্র এবং মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

মিজানুর রহমান আজহারী গত মঙ্গলবার ২৬ অক্টোবর রাতে মালয়শিয়া থেকে কাতার বিমান বন্দরে পৌঁছান । তারপরে পর যখন আজহারী লন্ডনের ফ্লাইটে উঠার জন্য সেই গেটের সামনে আসেন তখনই আজাহারিকে লন্ডনে হওয়ার প্ল্যানে উঠতে দেওয়া হয়নি । আজহারিকে কোন কারণে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি কিনবা তার ভিসা বাতিল করা হয়েছে নাকি সেই সম্পর্কে কোনো তথ্য এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন

কোটের বিরুদ্ধে আইনি লড়াই করতে পারবে না ফ্রী ফায়ার

ব্যারিস্টারের বউ হিসাবে এখন সালমা

অপু বিশ্বাসের রেট মাত্র ১১ হাজার টাকা !

দীর্ঘ নয় বছর পর বাবা খুঁজে পেলেন তার ছেলেকে

সর্বশেষ তথ্য অনুযায়ী কাতারের বিমান বন্দরে থেকেই গত ১০-১২ ঘণ্টা থেকে সমস্যার সমাধান করার চেষ্টা করছেন ।

মিজানুর রহমান আজহারী আসার খবর সুনার পড়ে থেকেই লন্ডনে ভালো – মন্দ উভয় প্রতিক্রিয়াই দেখা গেছে । অনেক যুক্তরাষ্ট্রের মানুষ আয়োজক এর টিভির ব্যানারে আজহারীর আগমন এর কথা শুনে তাকে স্বাগত জানিয়েছেন। ওপর দিকে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে শুরু করে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অনেক মানুষ আজহারীর ভ্রমণের বিরোধিতা করে আসছে। ব্রিটিশ মন্ত্রণালয় থেকে শুরু করে সমস্ত উচ্চ পর্যায়ের মিজানুর রহমান আজাহারির বক্তব্যে ধর্ম বিরোধী কথা এবং তার মাঝের সব খারাপ দিক দিয়ে ভিডিও সবার কাছে পাঠিয়ে দিয়েছে।

এই ভ্রমণটি বাতিল হওয়ার সম্পর্কে আয়োজক টিভির সিইও কে কল করা হলে সে কল রিসিভ করে নাহ । এবং তাকে টেক্স বা এসএমএস পাঠানো হলেও তার কোনো উত্তর আসেনি । এছাড়া মিজানুর রহমানের মালয়েশিয়ার হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করলে ও কোনো উত্তর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.